রেলস্টেশনে পুলিশের ওপর হামলা, ওসি-এসআইসহ আহত ৩

রাজবাড়ীতে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন শেষে ফেরার পথে রাজবাড়ী রেলওয়ে স্টেশনে জিআরপি থানা পুলিশের ওপর হামলার অভিযোগ উঠেছে নেতাকর্মীদের বিরুদ্ধে। শনিবার (২ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে রাজবাড়ী রেলওয়ে স্টেশনে এ হামলার ঘটনা ঘটে।

হামলায় রাজবাড়ী জিআরপি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোমনাথ বসু, উপ-পরিদর্শক (এসআই) বিধান ও কনস্টেবল শারমিনা খাতুন গুরুতর আহত হয়েছেন।

স্থানীয়রা জানান, বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে জেলা বিএনপির উদ্যোগে আয়োজিত অনুষ্ঠান শেষে ট্রেনে বাড়ি ফেরার জন্য রাজবাড়ী রেলওয়ে স্টেশনে যান নেতাকর্মীরা। সেখানে বিএনপির নেতাকর্মীরা হট্টগোল করলে ও বিনা টিকিটে ট্রেনে উঠতে চাইলে স্টেশন মাস্টার বাধা দেন। পরে সেখানে জিআরপি থানার ওসি গিয়ে তাদের হট্টগোল করতে নিষেধ করলে বিএনপির নেতাকর্মীরা উত্তেজিত হয়ে ওসিকে মারধর করেন। এ ঘটনায় এসআই বিধান ও কনস্টেবল শারমিনা খাতুন ওসিকে রক্ষা করতে গেলে তাদেরকেও মারধর করেন নেতাকর্মীরা। পরে গুরুতর আহত অবস্থায় তিনজনকে উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়।

রাজবাড়ী জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোমনাথ বসু বলেন, হইচই করতে নিষেধ করায় তারা হামলা চালিয়েছে। এতে তিনি, এসআই বিধান ও কনস্টেবল শারমিনা খাতুন আহত হয়েছেন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এ ঘটনায় সন্ধ্যার পর রাজবাড়ীর পুলিশ সুপার জি.এম. আবুল কালাম আজাদসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা রাজবাড়ী রেলওয়ে স্টেশন ও জিআরপি থানা পরিদর্শন করেছেন।

রাজবাড়ীর পুলিশ সুপার জি.এম.আবুল কালাম আজাদ বলেন, জিআরপি থানা আমাদের পুলিশের একটি ইউনিট। আমরা জেলা পুলিশের একটি টিম রাজবাড়ী রেলওয়ে স্টেশন এলাকা পরিদর্শন করেছি। হামলায় জিআরপি থানার ওসিসহ তিনজন আহত হয়েছেন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এর আগে দুপুর ১২টার দিকে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রাজবাড়ীতে বিএনপি ও অঙ্গ সংগঠনের আয়োজনে আনন্দ শোভাযাত্রায় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষে তিন পুলিশ সদস্যসহ ২০ জন আহত হন। জেলা বিএনপির সাবেক সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়মের বাসভবন থেকে শোভাযাত্রাটি বের হয়ে পান্না চত্বর প্রদক্ষিণ করে পুনরায় তার বাসায় যাওয়ার পথে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Welcome Back!

Login to your account below

Create New Account!

Fill the forms below to register

Retrieve your password

Please enter your username or email address to reset your password.